ঘোষনা
Teem24.com আপনার সব সময়ের সঙ্গী...

বরগুনার তালতলীতে শিশু দিবসকে অবহেলার অভিযোগ

মীর জামাল
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ মার্চ, ২০২২
  • ১৬৮ বার পঠিত

বরগুনা জেলার তালতলী উপজেলার জাকিরতবক ছালেহিয়া দাখিল মাদ্রাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সরকারী প্রজ্ঞাপন উপেক্ষা করে মাদ্রাসাটি বন্ধ রাখার অভিযোগ পাওয়া গেছে।

বৃহষ্পতিবার (১৭ মার্চ) দুপুর ২ টার দিকে সাংবাদিকরা সরেজমিনে ওই মাদ্রাসায় গেলে অভিযোগের সত্যতা মেলে। সেখানে দেখা যায়, মাদ্রাসায় তালা ঝুললেও পতাকা টানানো রয়েছে।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাদ্রাসা শিক্ষা অধিদফতরের সরকারী প্রজ্ঞাপন জারীতে বলা হয়, ১৭ মার্চ ২০২২ তারিখ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সকল সরকারি ও বেসরকারি মাদ্রাসা/অফিস ভবনে পতাকা বিধি অনুসারে সঠিক মাপ ও রঙের জাতীয় পতাকা উত্তোলন, প্রতিকৃতিতে শ্রদ্ধা জ্ঞাপন, সকল মাদ্রাসা ও অফিস ভবনে সাজসজ্জা ও আলোকসজ্জা ব্যবস্থা এবং মহান স্বাধীনতার মুল্যবোধের সাথে সামঞ্জস্যপূর্ণ এবং শেখ মুজিবুর রহমানের ছবি, উদ্ধৃতি, পোষ্টার, চিত্রাঙ্কন, রচনা, শেখ রাসেল দেয়ালিকায় উপস্থাপন, মাদ্রাসা/অফিস সমুহের মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন, স্থানীয় প্রশাসন ও কেন্দ্রীয় পর্যায়ের নির্দেশনা অনুসারে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ে গৃহীত ১৪ নং সিদ্ধান্তের পরিপ্রেক্ষিতে শিশু সংশ্লিষ্ট উন্নয়নমূলক কার্যক্রমের তথ্য মাদ্রাসা শিক্ষা অধিদফতরে প্রেরণ করতে হবে। এসব নির্দেশনা থাকার পরও এ মাদ্রাসা কর্তৃপক্ষ কোনো আয়োজন করেন নি।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মুক্তিযোদ্ধা ও কয়েকজন স্থানীয়রা জানান, শিশু দিবস উপলক্ষে (১৭ মার্চ) এই মাদ্রাসায় কোনো অনুষ্ঠান করা হয়নি, এটা মেনে নেওয়া যায়না। প্রশাসনের পদক্ষেপ নেওয়া উচিত।

(১৭ মার্চ) দুপুর ২ টার দিকে মাদ্রাসার দপ্তরী হাবিবুর রহমান জানান, সকাল সাতটায় পতাকা টানিয়েছি, বিকাল ৫ টায় পতাকা নামাবো। তাছাড়া মাদ্রাসা তিন তিনের জন্য বন্ধ বলেও জানান দপ্তরী।

জাকিরতবক ছালেহিয়া দাখিল মাদ্রাসার সুপার মোঃ আনোয়ার হোসাইন বলেন, আমি একটি দাওয়াতে আছি। ১৭ মার্চ উপলক্ষে মাদ্রাসা তিন তিনের জন্য বন্ধ দেয়া হয়েছে বলেই মুঠোফোনের লাইন কেটে দেন তিনি।

এ ব্যাপারে তালতলী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কাওসার আহম্মেদ জানান, অভিযোগের বিষয়টি শুনেছি। জেলা শিক্ষা কর্মকর্তার মাধ্যমে ওই মাদ্রাসার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Cyber Planet BD