ঘোষনা
Teem24.com আপনার সব সময়ের সঙ্গী...

বরগুনায় রোগী নয় হাসপাতালের বেডে কুকুর ঘুমায়

অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ১০৭ বার পঠিত

বরগুনা জেনারেল হাসপাতালের রোগীর জন্য সংরক্ষিত খালি বেডে কুকুর ঘুমানোর ছবি ও ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) রাতে হাসপাতালে রোগী নিয়ে আসা বায়জিদ নামে এক ব্যক্তির ফেসবুক থেকে ছবি ও ভিডিওটি পোস্ট করা হয়।

এ নিয়ে সদর উপজেলায় তোলপাড় শুরু হয়।

হাসপাতালে কর্মরতদের দায়িত্বহীনতা নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে।

বায়েজিদ হোসেন বরগুনা পৌরশহরের কেজিস্কুল এলাকার বাসিন্দা। তিনি শহরের কাপড়ের ব্যবসা করেন। বায়েজিদ বলেন, বুধবার রাত ১১রটার দিকে চাচা অসুস্থ হয়ে পড়লে আমি হাসপাতালে যাই। এ সময় হাসপাতালের নিচতলার উত্তরপাশে ডায়রিয়া ওয়ার্ডের পুরুষ রোগীদের জন্য রাখা খালি বিছানায় একটি কুকুর ঘুমিয়ে থাকতে দেখতে পাই। আমি মোবাইল ফোনে ছবি ও ভিডিও ধারণ করলে একজন এসে কুকুরটি তাড়িয়ে দেন।’

তিনি আরও বলেন, এ সময় হাসপাতালে কোনো কেয়ারটেকার ছিলেন না। শুধুমাত্র কক্ষে সেবিকারা অবস্থান করছিলেন।

এ ঘটনায় পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক হাসানুর রহমান ঝন্টু বলেন, বরগুনা জেনারেল হাসপাতালের সার্বিক অবস্থার উদাহরণ এই দৃশ্য। আমাদের সাংবিধানিক মোৗলিক চাহিদার অবস্থান কোথায় এটা বলার অপেক্ষা রাখে না।

আমরা স্বাস্থ্যসেবায় কতটা অবহেলিত এখন প্রমাণিত। হাসপাতাল কর্তৃপক্ষ এ বিষয়ে চরম উদাসীন। আমরা এ অবস্থার পরিত্রাণ চাই।

বরগুনা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সোহরাব উদ্দীন জানান, ছবিটি আমি এখনো দেখিনি। যদি এমন কিছু হয়ে থাকে তবে আমি ব্যবস্থা নেবো। আমরা হাসপাতালে রোগী সামাল দিতে ওখানে অস্থায়ী বেড করেছিলাম। আসলে আমাদের লোকবল সংকট। প্রয়োজনীয় লোকবলের অভাবে এ অবস্থার তৈরি হয়েছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Cyber Planet BD