ঘোষনা
Teem24.com আপনার সব সময়ের সঙ্গী...

বরগুনায় ২৪০০ টাকায় একটি ইলিশ বিক্রি

মীর জামাল
  • আপডেট টাইম : শুক্রবার, ৪ মার্চ, ২০২২
  • ৮৪ বার পঠিত

এক কেজি ৬শ’ গ্রাম ওজনের একটি রাজা ইলিশ দুই হাজার ৪শ’ টাকায় বিক্রি হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) সন্ধ্যায় বরগুনা পৌর মাছ বাজারে এমন সাইজের একাধিক ইলিশ বিক্রি করতে দেখা যায়। মাছগুলো স্থানীয় বিষখালী নদীতে ধরা পড়েছে বলে জানিয়েছেন বিক্রেতা।

বরগুনা পৌর মাছ বাজারে খুচরা মাছ ব্যবসায়ী রাসেল বলেন, পাথরঘাটা উপজেলার কালমেঘা ইউনিয়নের এক জেলে বড় সাইজের তিনটি রাজা ইলিশ বাজারে নিয়ে আসেন এবং পাইকারি দরে বিক্রি করেন। এর মধ্যে দু’টি ইলিশের ওজন এক কেজি ৬শ’ গ্রাম।

তিনি জানান, দীর্ঘ দিন পর স্থানীয় বিষখালী ও পায়রা নদীতে বড় সাইজের ইলিশের দেখা মিলছে। আগামী দিনে আরও অধিক পরিমাণে বড় ইলিশের দেখা মিলবে বলে প্রত্যাশা করি।

পাইকারি মাছ ব্যবসায়ী ছগির হোসেন বলেন, ইলিশের নিষেধাজ্ঞা সফলভাবে পালন করায় বরগুনার স্থানীয় নদীগুলোতে বড় ইলিশের সংখ্যা এক সপ্তাহ যাবত বেড়ে গেছে। বাজারে ১ কেজি ৪শ’ থেকে শুরু করে ৭শ’ গ্রাম ওজনের প্রচুর পরিমাণ ইলিশ মাছে রয়েছে।

তিনি আরও বলেন, ১ কেজি বড় ইলিশ ১৫শ’ থেকে ১৭শ’ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে তবে ছোট ইলিশের ক্ষেত্রে ৩শ’ থেকে শুরু করে ১২শ’ টাকা পর্যন্ত দাম নির্ধারণ করেছেন স্থানীয় পাইকারি মাছ বিক্রেতারা।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, ইলিশ ধরায় নিষেধাজ্ঞা সফলভাবে সম্পূর্ণ হওয়ায় নদীতে রাজা ইলিশ ধরা পড়ছে। তিনি আরও বলেন, গত অভিযানগুলো সফলভাবে পরিচালনা হওয়ায় নদীতে বর্তমানে বড় সাইজের ইলিশ ধরা পড়ছে।

নিউজটি শেয়ার করুন

Comments are closed.

এ জাতীয় আরো খবর..
এই ওয়েবসাইটের লেখা ও ছবি অনুমতি ছাড়া অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Developed By Cyber Planet BD